1. nurnobi.kuet16@gmail.com : Md Nur Nobi Khan : Md Nur Nobi Khan
  2. admin@manabatarkontho.com : admin24 :
  3. afruja@gmail.com : Afruja Talukder : Afruja Talukder
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০২:৩০ অপরাহ্ন

কেরানীগঞ্জে ছাত্র আন্দোলনে শহিদ রিয়ানের কবর জিয়ারত

  • প্রকাশিত : শনিবার, ২৪ আগস্ট, ২০২৪
  • ১৭ বার পড়া হয়েছে

কেরানীগঞ্জ প্রতিনিধি:
বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে অংশ নিয়ে গত ৫ আগষ্ট সন্ধ্যায় রাজধানীর শ্যামলী রিং রোড পুলিশের গুলিতে নিহত নাসিব হাসান রিয়ান (১৭) কবর জিয়ারত করেছেন তার পরিবার, আত্মীয় স্বজন, সচিবালয়ের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা, উপজেলা নির্বাহী অফিসারসহ কেরানীগঞ্জে বিভিন্ন এলাকার স্কুল কলেজের শিক্ষার্থীরা।

শুক্রবার ২৩ শে আগষ্ট ঢাকার কেরানীগঞ্জে অবস্থিত আগানগর উচু কবরস্থানে সকলের উপস্থিতিতে কবর জিয়ারত করা হয়।

শহিদের পিতা গোলাম রাজ্জাক বলেন, আমার ছেলেকে নিয়ে বড় আশা ছিল, সে দেশ ও দশের সেবায় নিয়োজিত থাকবে। আমরা ও আমাদের আত্মীয়রা আমার ছেলে নাসিব হাসান রিয়ানকে নিয়ে খুব গর্ববোধ করত, কেননা রিয়ান খুব মেধাবী ছিল। তার রেজাল্ট সর্ব সময় ভালো ছিল। আমার ছেলে রিয়ান সর্বদা অন্যের বিপদে এগিয়ে যাওয়ার চেষ্টা করত। আমরা বলতাম তুমি খুব ছোট, তোমার বয়স হয়নি। তবুও সে তার বন্ধুদের বিপদে বিভিন্ন সময়ে সহায়তা করেছিল। অবশেষে পুলিশের গুলিতে শহিদ হল আমাদের রিয়ান। এ কথা বলতে বলতে ভেঙে পরেন শহিদের পিতা। রিয়ানকে পুলিশ তিনটি গুলি করে, প্রথমটি বুকে লেগে পিঠ দিয়ে বেরিয়ে যায় এরপর দ্বিতীয় গুলিটি কানের নিচে দিয়ে ঢুকে গলা ভেদ করে তৃতীয়টি বুকে-কাঁধে লেগে মাংস ছিঁড়ে বেরিয়ে যায়। তারা আমার ছেলেকে গুলি করতে করতে শরীর ক্ষত-বিক্ষত করেছে। ১৭ বছর বয়সী ছেলেকে কেউ কি এভাবে মারে। আমি আমার ছেলের কবরকে সরকারভাবে সংরক্ষণের দাবী জানাই। এই কবরস্থানের নামকরন আমার ছেলে রিয়ানের নামে করার জন্য জোর দাবি জানাই।

শহীদ রিয়ানের মা সাম্মী আক্তার বলেন, আমার ছেলে রিয়ান আমার কলিজার টুকরো তাকে পুলিশ খুব কষ্ট দিয়ে নিহত করেছে। সে একজন বৈষম্য বিরুধী ছাত্র আন্দোলনে নায়কের ভূমিকা পালন করছিল। সে ছাত্র আন্দোলনের অগ্রভাগের ছাত্রনেতা ছিল। আমরা সবাই আমার ছেলে রিয়ানের জন্য দোয়া করবেন। আমাদের গ্রামের বাড়ি সাতক্ষীরা জেলার কালিগঞ্জ থানায় গ্রামের বাড়িতে একটি মসজিদ আছে সেখানে মুসল্লীদের নামাজের জন্য দ্বিতীয় তলাটা কমপ্লিট করতে চাই। এজন্য সরকারের সহযোগিতা কামনা করছি।

কেরানীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার আবু রিয়াদ কবর জিয়ারত করতে গিয়ে বলেন, আমরা নাসিব হাসান রিয়ানের আত্মার মাগফিরাত কামনা করছি। আমরা তার পরিবারকে যেন আল্লাহ তায়ালা ধৈর্য্য ধারন করার তাওফিক দান করে। আমরা সবাই তার জন্য দোয়া করব। আমরা রিয়ানের কবর সংরক্ষণের জন্য সকল ব্যবস্থা গ্রহন করব।

কবর জিয়ারতে বাংলাদেশ সচিবালয়ের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা আ:খলেক, নজরুল ইসলাম, কামাল হোসেন, সেলিনা, হান্নান সরদার, মো: সালাহউদ্দিন, আরিফ, গাজিউর রহমান, দেলোয়ারসহ স্থানীয় বিভিন্ন স্কুল কলেজের শিক্ষার্থী ও গন্যমান্য ব্যক্তিগন উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
Copyright © 2024 Manabatar Kontho
Theme Customized By BreakingNews