1. nurnobi.kuet16@gmail.com : Md Nur Nobi Khan : Md Nur Nobi Khan
  2. admin@manabatarkontho.com : admin24 :
  3. afruja@gmail.com : Afruja Talukder : Afruja Talukder
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ১০:৩২ পূর্বাহ্ন

সৌদি দূতাবাস নাগরিকদের অবিলম্বে লেবানন ছাড়ার আহ্বান জানিয়েছে…

  • প্রকাশিত : সোমবার, ১ জুলাই, ২০২৪
  • ৪২ বার পড়া হয়েছে

লেবাননে অবস্থিত সৌদি আরবের দূতাবাস জানিয়েছে, তারা দক্ষিণ লেবাননের বর্তমান ঘটনাবলী ঘনিষ্ঠভাবে পর্যবেক্ষণ করছে। এছাড়া সৌদি নাগরিকদের লেবানন ছেড়ে যাওয়ার আহ্বান জানিয়েছে দূতাবাস। সৌদি প্রেস এজেন্সি (এসপিএ) এই খবর প্রকাশ করেছে।

এসপিএ এর প্রতিবেদন অনুযায়ী, সৌদি দূতাবাস সমস্ত সৌদি নাগরিকদের লেবাননে ভ্রমণ এড়াতে বলেছে। এছাড়া সেখানে অবস্থান করা সৌদিদের অবিলম্বে দেশটি ছেড়ে যাওয়ার আহ্বান জানিয়েছে। যেকোনো জরুরি পরিস্থিতিতে সৌদি নাগরিকদের দূতাবাসের সঙ্গে যোগাযোগ করার অনুরোধও জানানো হয়েছে।

এর আগে ২৯ জুন, শনিবার ইরান সতর্ক করে বলেছে, ইসরায়েল লেবাননে আক্রমণ করলে ইরান এবং তার আঞ্চলিক মিত্রদের গ্রুপ হিসেবে পরিচিত প্রতিরোধ ফ্রন্টের মুখোমুখি হতে হবে। জাতিসংঘের ইরানি মিশনের এই মন্তব্যটি ইসরায়েল এবং লেবাননের হিজবুল্লাহ গোষ্ঠীর মধ্যে একটি বৃহত্তর আঞ্চলিক যুদ্ধের আশঙ্কা নিয়ে এসেছে। হিজবুল্লাহ ইরান সমর্থিত লেবাননের একটি সশস্ত্র গ্রুপ।

এদিকে ইরানি মিশনের এই হুমকির পর নাগরিকদের প্রতি এই এই সতর্কবার্তা দিয়েছে সৌদি দূতাবাস।

উল্লেখ্য, গত বছরের অক্টোবরে গাজা উপত্যকায় যুদ্ধ শুরু হওয়ার পর থেকে হিজবুল্লাহ যোদ্ধা এবং ইসরায়েলি বাহিনী প্রায় প্রতিদিনই লেবানন-ইসরায়েল সীমান্তে গুলি বিনিময়ে লিপ্ত রয়েছে। এর ফলে উভয়পক্ষেই বহু মানুষ হতাহত হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
Copyright © 2024 Manabatar Kontho
Theme Customized By BreakingNews