1. nurnobi.kuet16@gmail.com : Md Nur Nobi Khan : Md Nur Nobi Khan
  2. admin@manabatarkontho.com : admin24 :
  3. afruja@gmail.com : Afruja Talukder : Afruja Talukder
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৪৫ অপরাহ্ন

সততার ঐক্য মানবিক সংস্থার প্রধান কার্যালয় উদ্বোধন

  • প্রকাশিত : শুক্রবার, ৭ জুন, ২০২৪
  • ৬৪ বার পড়া হয়েছে

নিজস্ব প্রতিবেদক: 

গাজীপুরে সততার ঐক্য মানবিক সংস্থার প্রধান কার্যালয় উদ্বোধন ও প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল এর আয়োজন করা হয়েছে।

শুক্রবার (৭ জুন) দুপুর তিনটার দিকে গাজীপুর সিটি কর্পোরেশনের গাছা এলাকার এমটি সোয়েটার্স মিলনায়তন কক্ষে সততার ঐক্য মানবিক সংস্থার প্রধান কার্যালয় উদ্বোধন ও প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন অনুষ্ঠিত হয়।

সততার ঐক্য মানবিক সংস্থার উপদেষ্টা নুরুল হক মাতুব্বর এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শাহানা গ্রুপের ব্যবস্হাপনা পরিচালক ও সততার ঐক্য মানবিক সংস্থার প্রধান উপদেষ্টা ডঃ মো. মিজানুর রহমান।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শাহানা গ্রুপের চেয়ারম্যান ও সততার ঐক্য মানবিক সংস্থার প্রধান উপদেষ্টা ডঃ ফাতেমা রহমান, সততার ঐক্য মানবিক সংস্থার উপদেষ্টা ও শাহানা গ্রুপের সিএও এমএ মালেক, সততার ঐক্য মানবিক সংস্থার উপদেষ্টা ও শাহানা গ্রুপের সিওও জাহিদ চৌধুরী।

সার্বিক তত্ত্বাবধানে ছিলেন সততার ঐক্য মানবিক সংস্থার সভাপতি ইঞ্জিনিয়ার জুয়েল খান সহ সততার ঐক্য মানবিক সংস্থার নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

শাহানা গ্রুপের ব্যবস্হাপনা পরিচালক ও সততার ঐক্য মানবিক সংস্থার প্রধান উপদেষ্টা ডঃ মো. মিজানুর রহমান বলেন, আত্নত্যাগের সুভাষ আমাদের সবাইকে ছড়িয়ে মানবতার সেবায় নিজেদের কে নিয়োজিত হইতে হবে। আমাদের দেশের তরুণদের তারুণ্য ও উদ্যমকে কাজে লাগিয়ে মানুষ, সমাজ, দেশ ও মানবতার প্রয়োজনে আরও বেশি ভূমিকা রাখতে হবে।

তিনি আরও বলেন, সবাই যে যে পেশাতেই থাকুক না কেন সৎ ও নিষ্ঠার সাথে পেশাগত ও সামাজিক দায়বদ্ধতার প্রতি সচেতন থাকা, মানবতার সেবা করলে অবশ্যই আমরা একটি সুজলা, সুফলা, শস্য, শ্যামলা, শিল্প উন্নত, বেকারত্ব মুক্ত, স্বাবলম্বী বাংলাদেশ পাব। রচনা করতে পারবো, ক্ষুধামুক্ত, অভাবমুক্ত, দারিদ্র্যমুক্ত, পারস্পরিক- হানাহানি, হিংসা- বিদ্বেষ মুক্ত এক সমাজ গড়তে আহবান জানান। এসময় সকলের উদ্দেশ্যে বলেন, আলোকিত ও স্বাবলম্বী মানুষদের এক পৃথিবী গড়তে আমাদের সকলকে ঐক্যবদ্ধ হয়ে একযোগে কাজ করতে হবে।

মিজানুর রহমান ফাউন্ডেশন এর পক্ষ থেকে অসহায় দরিদ্র মানুষদের চিকিৎসা সহায়তা, দরিদ্র কণ্যা, ক্ষতিগ্রস্থ পিতা- মাতার বিবাহযোগ্য কণ্যা বা এতিম কণ্যাদের বিবাহের ব্যবস্হা ও মৃত ব্যক্তির দাফন- কাফনের যাবতীয় খরচ বহন করা হয়ে থাকে। তার ধারাবাহিকতায় ২০২২ সালে করোনা ভাইরাস চলাকালীন এবং তার পরবর্তী সময়ে অসহায় দরিদ্র ও জনকল্যাণ মূলক কর্মকান্ডের অংশ হিসেবে শীতার্ত, বন্যার্তদের পাশে, ভূমিহীন মানুষদের কল্যাণে এবং হতদরিদ্র মানুষদের সাবলম্বী করে গড়ে তোলার প্রত্যয় ব্যক্ত করে ভবিষ্যৎতে শিক্ষার প্রসার ছড়িয়ে দেওয়ার পরিকল্পনা গ্রহণ করা হবে। শিক্ষা প্রসারের জন্য ২০২৪ সালে মরহুম আঃ রহমান শিক্ষা বৃত্তি এবং ২০২৫ সাল থেকে মরহুমা শাহানারা রহমান শিক্ষা বৃত্তি গৃহীত হবে।

মানবতার সেবা করা ও আত্মত্যাগের মহান শপথ নিয়ে ২০২২ সালে প্রতিষ্ঠিত করা হয় সততার ঐক্য মানবিক সংস্থা নামে সামাজিক সেচ্ছাসেবী ও অরাজনৈতিক সংগঠনের আত্মপ্রকাশ হয়।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
Copyright © 2024 Manabatar Kontho
Theme Customized By BreakingNews