1. nurnobi.kuet16@gmail.com : Md Nur Nobi Khan : Md Nur Nobi Khan
  2. admin@manabatarkontho.com : admin24 :
  3. afruja@gmail.com : Afruja Talukder : Afruja Talukder
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৪১ অপরাহ্ন

ফিলিস্তিনে গণহত্যা বন্ধ ও স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠার দাবিতে মানববন্ধন

  • প্রকাশিত : শুক্রবার, ১৭ মে, ২০২৪
  • ৭০ বার পড়া হয়েছে

এম এন এ আজাদ (নারায়নগঞ্জ বন্দর) : ফিলিস্তিনে গণহত্যা বন্ধ ও স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠার দাবিতে নারায়ণগঞ্জ জেলার বন্দর থানার কেন্দ্রীয় জামে মসজিদ সম্মুখে বাদ জুম্মা ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও বন্দর এলাকাবাসী ফিলিস্তিনের আন্দোলনের সাথে সংহতি প্রকাশ করে মানববন্ধন করেছেন।

১৭ মে দুপুর ২ টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের কয়েকজন  শিক্ষার্থী, সচেতন তরুণ সমাজ ও বন্দর এলাকাবাসীর ব্যানারে এ কর্মসূচি পালন করা হয়। এসময় মানববন্ধনে ফিলিস্তিনের পতাকা ও বিভিন্ন প্রতিবাদী লেখা সম্বলিত প্ল্যাকার্ড ও ফেস্টুন প্রদর্শন করতে দেখা যায়।

মানববন্ধনে বক্তারা বলেন, আমরা এখানে দাঁড়িয়েছি সেই মুসলিম ভাইদের রক্তের বিচার চাইতে। আমরা মুসলিম ভাইদের হত্যার বিচার চাই। বহুরূপী কিছু মানুষ মানবতার কথা বলে, শান্তির কথা বলে। যখন রাশিয়া-ইউক্রেন যুদ্ধ হলো তারা শান্তির কথা বলতে শুরু করলো, মানবাধিকারের কথা বললো, অধিকারের কথা বললো। যখনই ফিলিস্তিনের কথা আসল তারা নিশ্চুপ হয়ে গেল। গাজার বুকে সাধারণ জনগণ, অবুঝ শিশুর রক্ত ঝরছে, মায়ের বুক থেকে সন্তান হচ্ছে খালি, রক্তাক্ত হচ্ছে ওই দেশের মাটি। আমরা এ আগ্রাসনের এবং গনহত্যার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

বক্তারা আরো বলেন, ফিলিস্তিনের স্বাধীনতার পক্ষে আমেরিকার বিশ্ববিদ্যালয়ে চলমান আন্দোলনের সাথে আমরা একাত্মতা পোষণ করছি। ফিলিস্তিনীরা শুধু একা হয়, ফিলিস্তিনের সাথে ১৯০ কোটি মুসলিম আছে। মুসলিমরা ভীতু নয়, বুকের তাজা রক্ত দিতে পারে, ফিলিস্তিন স্বাধীন হবেই হবে, ইনশাআল্লাহ।

এতে বক্তব্য রাখেন, বন্দর বাজার কেন্দ্রীয় জামে মসজিদের পেশ ইমাম জাকির হোসেন কাসেমী, মারুফ রায়হান, কাজী শাহীন, মাহফুজুর রহমান, আজিম পাঠান, ইঞ্জিনিয়ার মোশারফ হোসেন, মুশফিক, শাওন প্রমুখ।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
Copyright © 2024 Manabatar Kontho
Theme Customized By BreakingNews