1. nurnobi.kuet16@gmail.com : Md Nur Nobi Khan : Md Nur Nobi Khan
  2. admin@manabatarkontho.com : admin24 :
  3. afruja@gmail.com : Afruja Talukder : Afruja Talukder
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৩৯ অপরাহ্ন

কড়া নিরাপত্তায় চলছে ঢামেকে চিকিৎসা সেবা

  • প্রকাশিত : সোমবার, ২ সেপ্টেম্বর, ২০২৪
  • ৯ বার পড়া হয়েছে

নিজস্ব প্রতিবেদক:

ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালের জরুরি বিভাগে ভাঙচুর ও চিকিৎসকদের মারধরের ঘটনার পরে কড়া নিরাপত্তার মধ্য দিয়ে সেখানে চিকিৎসা কার্যক্রম স্বাভাবিক হয়েছে। তবে অ্যাটেন্ডেন্ট পাস কার্ড ছাড়া প্রবেশ করতে দেয়া হচ্ছে না কাউকেই।

সোমবার (২ সেপ্টেম্বর) ঢাকা মেডিক্যাল কলেজের জরুরি বিভাগ ঘুরে দেখা যায়, জরুরি বিভাগের সামনেই মোতায়েন রয়েছে সেনাবাহিনী ও বিজিবি সদস্যরা। তারা বিভিন্ন স্পটে অবস্থান নিয়ে তদারকি করছেন নিরাপত্তার বিষয়টি।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বহির্বিভাগে সেনাবাহিনী ও বিজিবির কড়া নিরাপত্তা না থাকলেও সেখানে চিকিৎসা সেবা চলমান। পূর্বের মতোই লাইন দিয়ে টিকিট কেটে ডাক্তার দেখাতে পারছেন রোগীরা।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের নিউরো সার্জারি বিভাগের তিন চিকিৎসককে মারধরের ঘটনায় গতকাল অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতির ঘোষণা দেন ঢামেকের চিকিৎসকরা। পরে স্বাস্থ্য উপদেষ্টার সাথে বৈঠক হয়। এ সময় হামলাকারীদের গ্রেফতার ও পর্যাপ্ত নিরাপত্তার শর্তে ২৪ ঘণ্টার জন্য স্থগিত করা হয় কর্মবিরতি। গতকাল রাত ৮টা থেকেই চালু হয় জরুরি বিভাগের কার্যক্রম।

এদিকে, ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের (ঢামেক) নিউরো সার্জারি বিভাগের তিন চিকিৎসকের ওপর হামলা ও ভাঙচুরের ঘটনায় রাজধানীর শাহবাগ থানায় মামলা হয়েছে। মামলায় বেসরকারি বাংলাদেশ ইউনিভার্সিটি অব বিজনেস অ্যান্ড টেকনোলজির (বিইউবিটি) শিক্ষকসহ তিন শিক্ষার্থীকে আসামি করা হয়েছে। এ ছাড়া ৪০-৫০ জনকে অজ্ঞাত আসামি করা হয়। রোববার (১ সেপ্টেম্বর) ঢামেক হাসপাতালের অফিস সহায়ক আমির হোসেন বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
Copyright © 2024 Manabatar Kontho
Theme Customized By BreakingNews