1. nurnobi.kuet16@gmail.com : Md Nur Nobi Khan : Md Nur Nobi Khan
  2. admin@manabatarkontho.com : admin24 :
  3. afruja@gmail.com : Afruja Talukder : Afruja Talukder
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৯:২১ অপরাহ্ন

সচিবালয়ের পদোন্নতি বঞ্চিত ক্যাডার বহির্ভূত কর্মকর্তাদের ৫ দফা দাবি

  • প্রকাশিত : বুধবার, ১৪ আগস্ট, ২০২৪
  • ৩৪ বার পড়া হয়েছে

এ আর এম মামুন।। প্রশাসনের কেন্দ্রবিন্দু বাংলাদেশ সচিবালয়ে পদ-পদবি ও পদোন্নতি বঞ্চিত (ক্যাডার বহির্ভূত) কর্মকর্তারা ৫ দফা দাবি জানিয়েছেন।
বুধবার অর্থ মন্ত্রণালয়ের অর্থ বিভাগের সচিবের কাছে লিখিত ভাবে এই ৫ দফা দাবি জানান, সহকারী সচিব, সিনিয়র সহকারী সচিব ও উপসচিব (ক্যাডার বহির্ভূত) এসোসিয়েশনের আহ্বায়ক ও শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সহকারী সচিব মো: আবদুল খালেক।
৫ দফা দাবিগুলো হলো: পদোন্নতি বঞ্চিত কর্মকর্তাদের দ্রুত পদোন্নতির প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ। সচিবালয় নিয়োগ বিধি মোতাবেক সহকারী সচিব পদে চাকরি ৫ বছর পূর্তিতে সিনিয়র সহকারী সচিব এবং সিনিয়র সহকারী সচিব পদে ৩ (তিন) বছর পূর্তিতে উপসচিব পদে পদোন্নতি প্রদান। চাকরিচ্যুত কর্মকর্তা /কর্মচারিদের চাকরিতে পুন:বহাল। সহকারী সচিব পদে পদোন্নতি পাওয়ার পর ৭৫/- (পঁচাত্তর) টাকার সুবিধা ও পে-ফিক্সেশন বেনিফিট পূর্বের ন্যায় পুন: বহাল, এবং জাতীয় পে-স্কেল ঘোষণা ও বাস্তবায়ন করতে হবে।
গত ১২ আগস্ট শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সহকারী সচিব আব্দুল খালেকের নেতৃত্বে পদ-পদবি ও পদোন্নতি বঞ্চিত সহকারী সচিব, সিনিয়র সহকারী সচিব ও উপসচিব (ক্যাডার বহির্ভূত) এসোসিয়েশনের এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভায় আব্দুল খালেককে আহ্বায়ক করে ৫১ সদস্য বিশিষ্ট একটি আহ্বায়ক কমিটি গঠন করা হয়।
এ সভা থেকে পদোন্নতিবঞ্চিত কর্মকর্তাদের দ্রুত পদোন্নতি নিশ্চিত করাসহ ৫ দফা দাবির জন্য সিদ্ধান্ত অনুমোদন করা হয়।
সিদ্ধান্ত অনুযায়ী বুধবার (১৪ আগস্ট) অর্থ সচিবের কাছে লিখিত ভাবে ৫ দফা দাবি জানান।

সংগঠনের আহ্বায়ক আব্দুল খালেক বলেন, তিনি ২০১৮ সাল থেকে ২৪ দফায় পদোন্নতিবঞ্চিত হয়েছেন। তার মতো এরকম আরও অনেকের প্রাপ্য পদোন্নতি দেওয়া হয়নি। তিনি জ্যেষ্ঠতা নির্ধারণসহ ভূতাপেক্ষ পদোন্নতি দাবি করেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
Copyright © 2024 Manabatar Kontho
Theme Customized By BreakingNews