1. nurnobi.kuet16@gmail.com : Md Nur Nobi Khan : Md Nur Nobi Khan
  2. admin@manabatarkontho.com : admin24 :
  3. afruja@gmail.com : Afruja Talukder : Afruja Talukder
রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭:২৭ পূর্বাহ্ন

রাজু ভাস্কর্য ঘিরে ছাত্রলীগের অবস্থান

  • প্রকাশিত : সোমবার, ১৫ জুলাই, ২০২৪
  • ২৪ বার পড়া হয়েছে

নিজস্ব প্রতিবেদক: 

কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের হটিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসির সামনে রাজু ভাস্কর্য ঘিরে অবস্থান নিয়েছে ছাত্রলীগ। এর আগে তাদের মধ্যে ব্যাপক পাল্টাপাল্টি ধাওয়া হয়।

সোমবার (১৫ জুলাই) বিকেল সোয়া ৪টার দিকে আন্দোলনরত শিক্ষার্থীরা পিছু হটলে রাজু ভাস্কর্যে অবস্থান নেয় ছাত্রলীগ।

ছাত্রলীগের নেতাকর্মীরা ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসির সামনে রাজু ভাস্কর্য ঘিরে অবস্থান নিয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) কোটা আন্দোলনকারী ও ছাত্রলীগের ধাওয়া-পাল্টা ধাওয়ার পর বিকেল চারটার পর থেকে তারা খণ্ড খণ্ড মিছিল নিয়ে টিএসসির সামনে জড়ো হতে থাকে।

বিকেল সাড়ে চারটার সময় দেখা যায়, টিএসসি পুরোপুরি ছাত্রলীগের দখলে। আর ভিসি চত্বর থেকে ধাওয়া খেয়ে কোটা আন্দোলনকারীরা পলাশীর দিকে অবস্থান নিয়েছেন।

এর আগে কোটা আন্দোলনকারী শিক্ষার্থী ও ছাত্রলীগের নেতাকর্মীদের সংঘর্ষ চলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি চত্বরে। আজ সোমবার (১৪ জুলাই) বিকেল সাড়ে তিনটা থেকে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

সোমবার (১৫ জুলাই) বিকেল তিনটার দিকে কোটা আন্দোলনকারীরা টিএসসি থেকে মিছিল নিয়ে ভিসি চত্বরে এসে অবস্থান নেন। অপরদিকে মল চত্বরে অবস্থান নেন ছাত্রলীগের নেতাকর্মীরা। শুরুতে দুই পক্ষই একে অপরের দিকে ইট-পাটকেল ছুড়তে থাকে।

এভাবে চলতে থাকে ধাওয়া-পাল্টা ধাওয়া। এক পর্যায়ে তিনটা ৪০ মিনিটের দিকে ছাত্রলীগের নেতাকর্মীরা জড়ো হয়ে ধাওয়া দেয় কোটা আন্দোলনকারীদের। সে সময় আন্দোলনকারীরা ভিসি চত্বর থেকে দৌড়ে অন্যদিকে চলে যান। তারপর থেকে এখন পর্যন্ত ভিসি চত্বরের নিয়ন্ত্রণ ছাত্রলীগের নেতাকর্মীদের হাতে।

নেতাকর্মীরা যখন ভিসি চত্বরে অবস্থান নেন, তখন ছাত্রলীগের সাধারণ সম্পাদক ভিসি চত্বরে অবস্থান নেন। সে সময় নেতাকর্মীরা স্লোগান দিতে থাকেন, ‘৭১ এর হাতিয়ার, গর্জে উঠুক আরেকবার’, ‘বঙ্গবন্ধুর বাংলায়, রাজাকারের ঠাঁই নাই’।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
Copyright © 2024 Manabatar Kontho
Theme Customized By BreakingNews