1. nurnobi.kuet16@gmail.com : Md Nur Nobi Khan : Md Nur Nobi Khan
  2. admin@manabatarkontho.com : admin24 :
  3. afruja@gmail.com : Afruja Talukder : Afruja Talukder
শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৩৬ পূর্বাহ্ন

ঢাবিতে আন্দোলনকারী শিক্ষার্থী ও ছাত্রলীগের মধ্যে সংঘর্ষ

  • প্রকাশিত : সোমবার, ১৫ জুলাই, ২০২৪
  • ২২ বার পড়া হয়েছে

নিজস্ব প্রতিবেদক: 

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) বিজয় একাত্তর হলে কোটা সংস্কার আন্দোলনকারী ও ছাত্রলীগ নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষ চলছে। সংঘর্ষের মধ্যে দুইপক্ষ একে অপরের দিকে ইট-পাটকেল নিক্ষেপ করছে। এতে বেশ কয়েকজন আহত হয়। সোমবার (১৫ জুলাই) বিকেল ৩টার দিকে এ সংঘর্ষ শুরু হয়।

এদিকে কোটা আন্দোলনকারীদের ওপর হামলার প্রতিবাদে বৈষম্যবিরোধী আন্দোলনকারীরা রাজু ভাস্কর্য থেকে বিক্ষোভ মিছিল শুরু করেছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের একাত্তর হল ও ইডেন কলেজে কোটা আন্দোলনকারীদের ওপর হামলা করায় তারা এ বিক্ষোভ মিছিলের ডাক দেন।

এদিকে মিছিল নিয়ে ক্যাম্পাসের বিভিন্ন হল পরিদর্শন করছেন আন্দোলনরত শিক্ষার্থীরা।

এরআগে, সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) রাজু ভাস্কর্যের পাদদেশে বিক্ষোভ করেন শিক্ষার্থীরা। দুপুর ১২টার দিকে ঢাবির রাজু ভাস্কর্যের পাদদেশে এ কর্মসূচি শুরু হওয়ার কথা থাকলেও ১টার দিকে তারা অবস্থান নেয়া শুরু করেন। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, ঢাবি অধিভুক্ত সাত কলেজের শিক্ষার্থীরাও বিক্ষোভে যোগ দেন।

একই সঙ্গে দেশের পাবলিক বিশ্ববিদ্যালয়ের সঙ্গে আজ থেকে আন্দোলনে যুক্ত হয়েছেন ঢাকা মেডিকেলসহ বিভিন্ন বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

রাজু ভাস্কর্যের পাদদেশে জড়ো হয়ে শিক্ষার্থীরা ‘চেয়েছিলাম অধিকার, হয়ে গেলাম রাজাকার’, ‘লাখো শহীদের রক্তে কেনা-দেশটা কারো বাপের না’, ‘তুমি নও আমি নই-রাজাকার রাজাকার’, ‘কে রাজাকার কে রাজাকার-তুই রাজাকার তুই রাজাকার’, ‘এসো ভাই এসো বোন-গড়ে তুলি আন্দোলন’, ‘কোটা না মেধা-মেধা মেধা’, ‘আপস না সংগ্রাম-সংগ্রাম সংগ্রাম’ স্লোগান দেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
Copyright © 2024 Manabatar Kontho
Theme Customized By BreakingNews