1. nurnobi.kuet16@gmail.com : Md Nur Nobi Khan : Md Nur Nobi Khan
  2. admin@manabatarkontho.com : admin24 :
  3. afruja@gmail.com : Afruja Talukder : Afruja Talukder
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৮:৩৭ অপরাহ্ন

চীন থেকে আগেভাগে প্রধানমন্ত্রীর চলে আসার কারণ জানালেন পররাষ্ট্রমন্ত্রী

  • প্রকাশিত : বুধবার, ১০ জুলাই, ২০২৪
  • ২২ বার পড়া হয়েছে

নিজস্ব প্রতিবেদক:

প্রধানমন্ত্রী শেখ হাসিনার চীন সফরের সূচি অনুযায়ী বেইজিংয়ের স্থানীয় সময় বৃহস্পতিবার (১১ জুলাই) বেলা ১১টায় বাংলাদেশের পথে যাত্রা করার কথা ছিল। তবে অসুস্থ মেয়ে সায়মা ওয়াজেদ পুতুলকে সময় দেওয়ার জন্য প্রধানমন্ত্রী নির্ধারিত সময়ের আগে বুধবার রাতে ঢাকার উদ্দেশে যাত্রা করছেন।

হাছান মাহমুদ বলেন, প্রধানমন্ত্রীর দেশে ফেরত যাওয়ার কথা ছিল ১১ জুলাই। সেটি না হয়ে প্রধানমন্ত্রী বেইজিংয়ের স্থানীয় সময় আজ রাত ১০টায় বাংলাদেশের উদ্দেশে রওনা হবেন। এতে তার আনুষ্ঠানিক যে কর্মসূচি, সেটির বিন্দুমাত্র হেরফের হয়নি।

প্রধানমন্ত্রীর পূর্বনির্ধারিত সময়ের আগেই বেইজিং থেকে ঢাকার উদ্দেশে যাত্রার কারণ ব্যাখ্যা করে পররাষ্ট্রমন্ত্রী বলেন, এটির কারণ হচ্ছে প্রধানমন্ত্রীর সঙ্গে সফরসঙ্গী হিসেবে তার কন্যা ও বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) আঞ্চলিক পরিচালক সায়মা ওয়াজেদ পুতুলের বেইজিং সফরের কথা ছিল। অসুস্থতার কারণে তিনি বেইজিং আসতে পারেননি। আমরা যেদিন বেইজিংয়ের উদ্দেশে রওনা করি, সেদিন সকালবেলা হঠাৎ করে তিনি (সায়মা ওয়াজেদ) অসুস্থ হয়ে পড়েন। ফলে তিনি আসতে পারেননি। তিনি এখনো অসুস্থ। কাজেই প্রধানমন্ত্রী সফর সংক্ষিপ্ত করে নয়, ওনার এখানে (বেইজিং) রাত যাপন করার কথা ছিল। এখন তিনি সেটা না করে মা হিসেবে অসুস্থ মেয়েকে সময় দেওয়ার জন্য চলে যাচ্ছেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
Copyright © 2024 Manabatar Kontho
Theme Customized By BreakingNews