1. nurnobi.kuet16@gmail.com : Md Nur Nobi Khan : Md Nur Nobi Khan
  2. admin@manabatarkontho.com : admin24 :
  3. afruja@gmail.com : Afruja Talukder : Afruja Talukder
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ১০:১৯ পূর্বাহ্ন

চাপ থাকা সত্ত্বেও বাইডেন ভোটযুদ্ধে ‘অটল’

  • প্রকাশিত : বৃহস্পতিবার, ৪ জুলাই, ২০২৪
  • ২৯ বার পড়া হয়েছে

 

ট্রাম্পের সঙ্গে বিপর্যস্ত বিতর্কের পর মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের ভবিষ্যৎ নিয়ে জল্পনা-কল্পনার ঢেউ উঠেছে। অনেকের মনে প্রশ্ন – আদৌ কি আসন্ন নির্বাচনে প্রার্থী হিসেবে থাকছেন বাইডেন? তবে এসব জল্পনার মাঝে বুধবার স্পষ্ট জানিয়ে দিয়েছেন, তিনি লড়াই থেকে সরে যাচ্ছেন না।

ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসের সঙ্গে হোয়াইট হাউসে এক বৈঠকের পর ডেমোক্র্যাট নেতাদের সঙ্গে ফোনালাপে বাইডেন বলেন, ‘আমি ডেমোক্র্যাটিক পার্টির মনোনীত প্রার্থী। কেউ আমাকে সরিয়ে দিচ্ছে না। আমি সরে যাচ্ছি না।’

শুধু মৌখিক আশ্বাসেই সীমাবদ্ধ রাখেননি নিজেকে। পরে দলীয় কর্মী ও সমর্থকদের উদ্দেশ্যে পাঠানো এক ইমেইল বার্তায় একই কথা লিখেছেন বাইডেন। ‘আমি যতটা স্পষ্ট ও সহজভাবে সম্ভব বলতে চাই: আমি লড়াই করছি’, লিখেছেন তিনি। সঙ্গে এও জানিয়েছেন, ‘আমি এই লড়াইয়ে শেষ পর্যন্ত থাকব।’

বাইডেনের এ বার্তা যদিও ডেমোক্র্যাট শিবিরে একটি স্বস্তির বার্তা হিসেবে দেখা দিয়েছে, তবুও উদ্বেগ একেবারে কাটেনি। কারণ সাম্প্রতিক জরিপগুলোতে ট্রাম্পের তুলনায় পিছিয়ে পড়ার চিত্রই দেখা যাচ্ছে।

গত সপ্তাহে ট্রাম্পের সঙ্গে বিতর্কে বাইডেনের ‘ভরাডুবির’ ঘটনার পর থেকেই এ উদ্বেগ আরও বেড়েছে। ওই বিতর্কে বাইডেনের তোতলামি, দুর্বল কণ্ঠস্বর এবং কিছু প্রশ্নের উত্তর ঝাপসা হওয়ায় তার শারীরিক ও মানসিক সক্ষমতা নিয়ে প্রশ্ন উঠেছে। অনেকের মতে, বার্ধক্যজনিত কারণে এ অবস্থার সৃষ্টি হচ্ছে।

এ অবস্থায় কিছু ডেমোক্র্যাট নেতা এবং দাতা খোলাখুলিভাবেই বাইডেনকে সরে দাঁড়ানোর আহ্বান জানাচ্ছেন। তবে হোয়াইট হাউস এসব প্রতিবেদনকে ‘সম্পূর্ণ মিথ্যা’ বলে প্রত্যাখ্যান করেছে। তাদের বক্তব্য, নভেম্বরে ট্রাম্পকে হারাতে বাইডেন এখনও পরিপূর্ণ সক্ষম এবং তিনি তা করে দেখাবেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
Copyright © 2024 Manabatar Kontho
Theme Customized By BreakingNews