1. nurnobi.kuet16@gmail.com : Md Nur Nobi Khan : Md Nur Nobi Khan
  2. admin@manabatarkontho.com : admin24 :
  3. afruja@gmail.com : Afruja Talukder : Afruja Talukder
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ১২:৫১ অপরাহ্ন

লৌহজং উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনারে ১৯৭১ সালে শহীদদের স্মরণে মোমবাতির প্রজ্বলন

  • প্রকাশিত : মঙ্গলবার, ২৬ মার্চ, ২০২৪
  • ৬৬ বার পড়া হয়েছে

মানবতার কণ্ঠ ডেস্ক

মোঃ জাহিদ হাসান।

ইতিহাসের নৃশংসতম হত্যাযজ্ঞের ভয়াল ২৫শে মার্চের কালরাত , জাতীয় গণহত্যা দিবস। দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর এমন নৃশংস হত্যাকাণ্ড দেখেনি বিশ্ব। আবার এই নৃশংস হত্যাকাণ্ডের পর বাঙালির দৃঢ় প্রতিরোধও অবাক বিস্ময়ে দেখেছে বিশ্ববাসী। ১৯৭১ সালের এই দিনে পাকিস্তানি সেনাবাহিনী ‘অপারেশন সার্চলাইট’ নামে ইতিহাসের ভয়াবহ এ হত্যাকাণ্ড পরিচালনা করে।পূর্বপরিকল্পিত সিদ্ধান্ত অনুযায়ী পাকিস্তানি সামরিক বাহিনী পূর্ণ সামরিক অস্ত্র নিয়ে রাত ১০টার পর দেশ জুড়ে শুরু করে এই জঘন্যতম হত্যাযজ্ঞ।

১৯৭১সালের ২৫ শে মার্চের সকল শহীদদের স্মরণে মুন্সিগঞ্জ লৌহজং উপজেলা কমপ্লেক্সে অবস্থিত কেন্দ্রীয় শহীদ মিনারে সোমবার রাত ১১.০১ মিনিটে লৌহজং উপজেলা প্রশাসনের পক্ষ থেকে মোমবাতি প্রজ্বলন অনুষ্ঠিত হয়েছে।

ক্ষমাহীন রাত ২৫ শে মার্চ ১৯৭১ সালের সকল শহীদদের স্মরণে লৌহজং উপজেলা জ্যেষ্ঠ কর্মকর্তা মো. জাকির হোসেন ও মুক্তিযোদ্ধা ডেপুটি কমান্ডার বাবুল মুন্সির নেতৃত্বে এ আয়োজনে মোমবাতি প্রজ্বলন অনুষ্ঠিত হয়। এসময় সকল শহীদদের স্মরণে ১ মিনিট নীরবতা পালন করা হয়।

এতে অংশগ্রহণ করেন লৌহজং উপজেলা নির্বাহী কর্মকর্তা, মো. জাকির হোসেন। লৌহজং উপজেলা মুক্তিযোদ্ধা ডেপুটি কমান্ডার, বাবুল মুন্সি। মুক্তিযোদ্ধা সহ লৌহজং উপজেলা পরিষদের সকল কর্মকর্তা কর্মচারী বৃন্দ,।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
Copyright © 2024 Manabatar Kontho
Theme Customized By BreakingNews