1. nurnobi.kuet16@gmail.com : Md Nur Nobi Khan : Md Nur Nobi Khan
  2. admin@manabatarkontho.com : admin24 :
  3. afruja@gmail.com : Afruja Talukder : Afruja Talukder
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০১:০৬ অপরাহ্ন

মহান মুক্তিযুদ্ধের লক্ষ্যকে বুকে ধারণ করে দেশকে এগিয়ে নিতে হবে- ডেপুটি স্পীকার

  • প্রকাশিত : মঙ্গলবার, ২৬ মার্চ, ২০২৪
  • ৬০ বার পড়া হয়েছে

মানবতার কণ্ঠ ডেস্ক

বাংলাদেশ জাতীয় সংসদের ডেপুটি স্পীকার মোঃ শামসুল হক টুকু এমপি বলেন, মহান মুক্তিযুদ্ধের চেতনা লালনকারী রাজনৈতিক দল যতদিন রাষ্ট্র পরিচালনায় থাকবে ততদিন সম্মানিত বীর মুক্তিযোদ্ধাগণ মাথা উচু করে বেঁচে থাকবেন। আগামী কয়েক বছরের মাঝে বীর মুক্তিযোদ্ধাগণ বিদায় নেবেন। তাঁদের অনুপস্থিতিতে তরুণ প্রজন্মকে মহান মুক্তিযুদ্ধের লক্ষ্যকে বুকে ধারণ করে দেশকে এগিয়ে নিতে হবে।

আজ (সোমবার) সাঁথিয়া উপজেলা প্রশাসনের উদ্যোগে মুক্তমঞ্চে আয়োজিত গণহত্যা দিবস-২০২৪ উদযাপন উপলক্ষ্যে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে ডেপুটি স্পীকার এসব কথা বলেন।

ডেপুটি স্পীকার বলেন, প্রতিটি জাতিকে তার নিজস্ব ইতিহাস সম্পর্কে জানতে হবে। একটি জাতি তার জন্ম, বেড়ে উঠা ও সংগ্রাম সম্পর্কে অবগত না হলে সে জাতি ধ্বংস হয়ে যায়। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে মহান মুক্তিযুদ্ধে বীর মুক্তিযোদ্ধাদের আত্মত্যাগ আমাদের স্বাধীনতা দিয়েছে, নতুন পরিচয় দিয়েছে।

মোঃ শামসুল হক টুকু এমপি বলেন, বাঙালি জাতির আত্মপরিচয় ধরে রাখতে হলে, ০৭ মার্চ, ২৫ মার্চের কালরাত, স্বাধীনতা ঘোষণা ও বিজয় দিবসসহ বাঙালি জাতির উত্থানের স্বাক্ষ্য বহণকারী গৌরবের দিনগুলোকে স্বতস্ফূর্তভাবে উদযাপন করতে হবে। মহান মুক্তিযুদ্ধের চেতনার প্রশ্নে অবিচল থেকে সবাইকে বাংলাদেশে রাজনীতি করতে হবে।

সাঁথিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোসাঃ আলপনা ইয়াসমিন এর সভাপতিত্বে অনুষ্ঠানে, বীর মুক্তিযোদ্ধা ও স্থানীয় নির্বাচিত প্রতিনিধিসহ গণমাধ্যমকর্মীগণ উপস্থিত ছিলেন।

এরপর ডেপুটি স্পীকার সাঁথিয়ার হাড়িয়া কাহন দাখিল মাদ্রাসার চার তলা ভিত বিশিষ্ট একাডেমিক ভবনের উদ্বোধন করেন।

 

 

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
Copyright © 2024 Manabatar Kontho
Theme Customized By BreakingNews