1. nurnobi.kuet16@gmail.com : Md Nur Nobi Khan : Md Nur Nobi Khan
  2. admin@manabatarkontho.com : admin24 :
  3. afruja@gmail.com : Afruja Talukder : Afruja Talukder
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ১০:৩৩ পূর্বাহ্ন

সিরিজ জিততে বাংলাদেশের প্রয়োজন ২৩৬ রান

  • প্রকাশিত : সোমবার, ১৮ মার্চ, ২০২৪
  • ৫১ বার পড়া হয়েছে


ক্রীড়া ডেস্ক

সিরিজ নির্ধারনী ম্যাচে বাংলাদেশের নিয়ন্ত্রিত বোলিংয়ে চাপে ছিল শ্রীলঙ্কা। মুর্হুমুহু উইকেট হারিয়ে যখন দিশেহারা লঙ্কান শিবির তখন দলের ইনিংসেরন হাল ধরে একাই লড়াই করে নিজের সেঞ্চুরি তুলে নেন লঙ্কান অলরাউন্ডার জেনিথ লিয়ানগ। বাংলাদেশকে ২৩৬ রানের টার্গেট দিয়েছে শ্রীলঙ্কা। সোমবার (১৮ মার্চ) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে টস জিতে লঙ্কানদের ব্যাটিংয়ে পাঠান অধিনায়ক নাজমুল হাসান শান্ত।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে শুরুতেই আগের ম্যাচের সেঞ্চুরিয়ান পাথুম নিশাঙ্কাকে হারায় শ্রীলঙ্কা। ৮ বলে মাত্র ১ রান করে তাসকিনের বলে আউট হয়ে সাজঘরে ফিরে যান এই লঙ্কান ওপেনার। এরপর দলীয় ৪১ রানের মধ্যে আরও দুই উইকেট হারিয়ে চাপে পড়ে লঙ্কানরা।

এরপর অধিনায়ক কুশল মেন্ডিস ও চারিথ আসালাঙ্কা মিলে চাপ সামাল দেওয়ার চেষ্টা করেন। তবে দলীয় ৭৪ রানে ৫১ বলে ২৯ রান করে ফিরে যান লঙ্কান অধিনায়ক।

কুশলের বিদায়ের পর ক্রিজে আসা জেনিথ লিয়ানগেকে সঙ্গে নিয়ে রানের চাকা সচল রাখেন আসালাঙ্কা। ৪৩ রানের জুটি গড়েন এই দুই ব্যাটার। তবে দলীয় ১১৭ রানে ৪৬ বলে ৩৭ রান করে ফিরে যান আসালাঙ্কা।

এরপর দ্রুতই আরও জোড়া উইকেট তুলে নিয়ে ম্যাচে নিজেসদের নিয়ন্ত্রনে নেয় বাংলাদেশ। দুনিথ ওয়াল্লেগে ৮ বলে ১১ ও ওয়ানিন্দু হাসারাঙ্গা ৮ বলে ১১ রান করে আউট হন। তবে একপ্রান্ত আগলে ৬৫ বলে ফিফটি তুলে নেন লিয়ানগে। মাহি থিকশানাকে সঙ্গে নিয়ে ৬০ রানের জুটি গড়েন লিয়ানগে।

তবে দলীয় ২১৪ রানে ৪০ বলে ১৫ রান করে আউট হন থিকশানা। তবে আগ্রাসী ব্যাটিংয়ে সেঞ্চুরি তুলে নেন লিয়ানগে। ১০১ বলে ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরির দেখা পান এই লঙ্কান অলরাউন্ডার। শেষ দিকে জোড়া উইকেট হারিয়ে পর্যন্ত ৫০ ওভারে ২৩৫ রানে অলআউট হয় শ্রীলঙ্কা।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
Copyright © 2024 Manabatar Kontho
Theme Customized By BreakingNews